কেএম জহুরুল হক, গাইবান্ধা প্রতিনিধি: আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে গৌরবোজ্জ্বল মহিমায় ভাস্কর স্বনোজ্জলময় দিনটিকে স্মরণ করে আমরা হই গর্বিত, হই প্রত্যয়ী। এ দিনে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করি  স্বাধীনতার মহান স্থপতি ও বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ বাংলা মায়ের অকুতোভয় সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা ও ৩০ লক্ষ্য শহীদ ও নির্যাতিত মা বোনদের।

মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস ২০২৩  উদযাপন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুব সুচনা করে,পর্যায়ক্রমে শহীদদের স্মৃতির উদ্দেশ্যে শহীদ স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, সুসজ্জিত কুচকাওয়াজ, জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত  পরিবেশন সহ জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্বের কারনে  মুক্তিযোদ্ধাদের সাহসীকতার কারনে দেশ স্বাধীনতা লাভ ও দেশের উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে আলোচনা করা হয়।

আলোচনা শেষে জাতির বীর সন্তান  বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করা হয়। উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,মাননীয় সংসদ সদস্য গাইবান্ধা -৫ (সাঘাটা ফুলছড়ি)জনাব মাহমুদ হাসান রিপন তিনি এসময় তার বক্তব্য কালে  বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের ও সাহসী নেতৃত্বের কথা স্বীকার করে বলেন আপনারা না থাকলে হয়তো এ দেশ স্বাধীন হতো না, আপনাদের কারনেই আমরা স্বাধীন দেশে বসবাস করছি, আপনারা আমাদের সম্পদ,আপনাদের সাথে নিয়েই জননেত্রী শেখ হাসিনা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে তিনি একথা ব্যক্ত করেন  ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনাব জিএম সেলিম পারভেজ, সভাপতি উপজেলা আওয়ামী লীগ ও চেয়ারম্যান উপজেলা পরিষদ ফুলছড়ি। এছাড়াও উপস্থিত ছিলেন, ফারজানা রাব্বী বুবলী,সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামী লীগ।

এ্যাডভোকেট নুরুল আমিন, কোষাধ্যক্ষ জেলা আওয়ামী লীগ। বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান সাবেক কমান্ডার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ  ফুলছড়ি উপজেলা। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,জনাব মো:আনিসুর রহমান নির্বাহী অফিসার ফুলছড়ি, গাইবান্ধা।